ভাল্লাগসেভাল্লাগসে মাইরালামাইরালা কস্কি মমিনকস্কি মমিন সেন্টি খাইলামসেন্টি খাইলাম

ঢাকার ভেতর ইন্ট্রোভার্টদের নিজের মত সময় কাটানোর জন্য ৫ ক্যাফে

এই শহরে সারাদিন অফিস কিংবা ক্লাসের পর একটু বসে কোথাও দুদন্ড সময় নিজের মত থাকার জন্য জায়গা খুবই কম। আর আপনি যদি হন ইন্ট্রোভার্ট তাহলে আপনার জন্য তো আরো কম। সত্যি বলতে, ঢাকা শহর ইন্ট্রোভার্টদের জন্য এক ধরনের বিভীষিকা। তাই আজ কথা বলবো ইন্ট্রোভার্ট মানুষদের জন্য সুবিধাজনক এমন কিছু ক্যাফে নিয়ে যেখানে আপনি অনেকটা সময় কাটাতে পারবেন একদম নিজের মত করে।

 

#১ কাপা কফি লাউঞ্জ (গুলশান ২)

গুলশান ২ সার্কেলে অবস্থিত এই ক্যাফেটি বাইরে থেকে দেখে বোঝার উপায় নেই ক্যাফেটি এত সুন্দর। কফি ছাড়াও অন্যান্য খাবার পাওয়া যায় এখানে। আপনি চাইলে অনেকটা সময় নিজের মত করে কাঁটিয়ে দিতে পারবেন এখানে।

 

#২ টেগোর টেরাস (বনানী)

বনানীর ২ নং রোডের ৪৪ নং বাসার এই ক্যাফেটি ছাদে হওয়াতে এখানে ঘর-বাহির দুটোরই ফ্লেভার পাবেন। যারা ভিড় পছন্দ করেনা তাদের জন্য এই ক্যাফেটি হতে পারে কোন এক বিকেলে কফি খেতে খেতে বই পড়ে সময় কাটানোর জন্য দারুণ জায়গা। সাথে বোনাস হিসেবে রবীন্দ্রনাথের গান তো থাকছেই।

 

#৩ ক্যাফে মেমোয়ার (উত্তরা)

মজাদার কফির সাথে এই ক্যাফেতে রয়েছে একটি সুন্দর পরিবেশ তৈরি করে যেখানে একা কিংবা পরিবার নিয়ে খুব সুন্দর সময় কাটানো যায়। উত্তরাবাসীদের কাছে ইতিমধ্যে এই ক্যাফেটি বেশ পছন্দের।

 

#৪ নর্থ এন্ড কফি রোস্টার্স (প্রগতি সরণি)

নর্থ এন্ড তাদের যাত্রা শুরু করেছিলো এই শাখা থেকেই, অনেকেই তা জানেন না। এই শাখাটি বেশ নিরিবিলি, তাই ইন্ট্রোভার্টদের জন্য নর্থ এন্ডের এই শাখাটিই সেরা, যদি সে নিজের মত সময় কাটাতে চান।


#৫ ক্যাফে ম্যাঙ্গো (ধানমন্ডি)

যত দুশ্চিন্তাই থাকুক শীতল পরিবেশ আর ছিমছাম ইন্টেরিয়রের এই ক্যাফে আপনাকে একটু হলেও শান্তি দিবে। আর এখানে ভিড়ও কম থাকে, তাই আপনি ধানমন্ডির হলে দৃক গ্যালারীর সাথেই অবস্থিত ক্যাফে ম্যাঙ্গো আপনার জন্য বেস্ট অপশন।

এমন কোনো দিনে রুপালি গিটার ফেলে চলে যাওয়া লোকটা…

শত চেষ্টা করেও খাটো মেয়েরা যে সমস্যাগুলোকে এড়িয়ে যেতে পারে না