মাইরালামাইরালা কস্কি মমিনকস্কি মমিন ভাল্লাগসেভাল্লাগসে সেন্টি খাইলামসেন্টি খাইলাম

জিলাপি ছেড়ে জালেবি বিক্রি শুরু করে কোটিপতি বাড্ডার আরিফ

গত কয়েক বছর ধরে জিলাপির বদলে জালেবির বাম্পার ফলন হচ্ছে বাংলাদেশে। নাম একটু পশ হওয়ার জন্য এর দামটাও বেশ চড়া, অনেকেই জালেবির ব্যবসা করে নিজের ভাগ্য পরিবর্তন করছেন। জালেবির ব্যবসা করে সম্প্রতি কোটিপতি হওয়া এমনি একজন হচ্ছে বাড্ডার আরিফ, জানা যায় আগে আরিফ শুধু জিলাপি বিক্রি করতেন কিন্তু জিলাপির কেজি মাত্র ১৬০ টাকা হওয়াতে তার জীবনে তেমন কোন পরিবর্তন আসছিলো না। দুই বউ আর বাচ্চা নিয়ে তার দিন অনেক দুঃখ কষ্টে কাটছিল। এরই মাঝে তিনি সোশ্যাল মিডিয়ায় জালেবির ট্রেন্ড সম্পর্কে জানতে পারেন, ব্যস এতেই কেল্লা ফতে! জিলাপি বাদ দিয়ে জালেবি বিক্রি শুরু করলে তার দিন পরিবর্তন হতে শুরু করে। যেখানে এক কেজি জিলাপি ১৬০ টাকা সেখানে তিনি আধা কেজি জালেবি ২০০০ টাকায় বিক্রি করছেন। এ ব্যাপারে জানার জন্য আরিফ ভাইয়ের কাছে যাওয়া হলে তিনি বলেন “ভাই এখন তো খালি ফুর্তি আর ফুর্তি, বানানোর খরচ এক হইলেও লাভ একদম দশগুনেরও বেশি। নামটা একটু পশ করে দেওয়ার পরই মানুষজন জালেবি কিনার জন্য লাইন ধরছে আমার দোকানে,” এরপর তিনি অভিনেতা চঞ্চল ভাইয়ের মতো “একটু চালাক না হইলে দুনিয়াতে টেকা খুব কঠিন” ডায়লগটি দিয়ে আবার জালেবি বিক্রিতে ব্যস্ত হয়ে পড়েন।

এদিকে জালেবির এত লাভ দেখে মার্ক জুকারবার্গ, এলন মাস্ক, বিল গেটসের মতো নামিদামি সব ব্যবসায়ী তাদের ব্যবসা গুটিয়ে বাংলাদেশে এসে জালেবির ব্যবসা শুরু করার কথা ভাবছেন বলে জানা যায়। এলন মাস্ক তার টুইটার একাউন্টে ভারতীয় “জালেবি বাই” গান আপলোড করে জানিয়েছেন নিজের দোকানের নাম “জালেবি ভাই” রাখবেন তিনি।

বিঃদ্রঃ পীথাগোরাস একদা বলেছিলেন – “ইন্টারনেটে প্রচলিত ৯৯.৯৯% জিনিসই ভুয়া” সুতরাং যেখানে যা দেখেন তা যদি বিশ্বাস করার অভ্যাস/বদভ্যাস আপনার থেকেই থাকে তাহলে তার দায়ভার সম্পূর্ণ আপনার।

আপনার যে ৭টি আচরণ অন্যদেরকে বিব্রত করার জন্য এনাফ, এন আফ!

Quiz: জেনে নিন হাসানের গাওয়া কোন গানটি আপনার এখনই শোনা উচিত