ভাল্লাগসেভাল্লাগসে মাইরালামাইরালা

ফেসবুক আসক্তি কমানোর যে ৭টি হ্যাক সম্পর্কে আমরা ছাড়া কেউ আপনাকে বলবে না

ফেসবুক ইউজ করতে ভালো লাগলেও মনে মনে আমরা সবাই জানি যে ফেসবুকের প্রতি আমরা কতটুকু আসক্ত। তাই আপনার জন্য আজকে থাকছে এরকম কিছু সহজ হ্যাক যা সচরাচর কেউ আপনাকে বলবে না।

১. কিছুক্ষণ পর পরই নোটিফিকেশন চেক না করে, দিনের কয়েকটা নির্দিষ্ট টাইমেই (৪-৫ ঘণ্টা পরপর) জমে থাকা নোটিফিকেশন চেক করুন।

via GIPHY

 

২. ফেসবুক আসক্তি কমানোর একটা সহজ উপায় হলো প্রতিবার ইউজ করা শেষে লগ আউট করা এবং One Tap লগ ইন অপশনের পরিবর্তে পাসওয়ার্ড লিখে লগ ইন করার অপশন টাই রাখা।

via GIPHY

 

৩. কোনো দরকারি কাজে ফেসবুকে লগ ইন করলে সবার আগে ওই কাজটি করে নিন। নয়তো দেখবেন স্ক্রল করে করে কয়েক ঘণ্টা শেষ হয়ে গেছে কিন্তু আসল কাজটাই বাকি রয়ে গেসে

via GIPHY

 

৪. ফেসবুক ওয়াচ একটা ট্র্যাপের চেয়ে কম না। আপনার বিহেইভিওর এনালাইসিস করে আপনাকে ভিডিও সাজেস্ট করতেই থাকবে। তাই Facebook Watch-এ না গিয়ে নিউজফিডেই ভিডিও দেখার চেষ্টা করুন।

via GIPHY

 

৫. বারবার চেক করলেই যে আপলোড করা ছবি বা লেখা পোস্টে কমেন্ট এবং রিয়্যাক্ট সংখ্যা বাড়ে তা কিন্তু না। তাই দিন শেষে একবার চেক করলেই যথেষ্ট।

via GIPHY

 

৬. আপনার ফোনের হোম স্ক্রিনে ফেসবুক অ্যাপই রাখবেন না। বিশ্বাস করুন, প্রতিবার অ্যাপ ড্রয়ারে গিয়ে স্ক্রল করে ফেসবুক অ্যাপ বের করার পর সেখানে লগ ইন করা – অনেক লম্বা একটা প্রসেস। তা কিছুটা হলেও ব্যবহার কমবে।

via GIPHY

 

৭. সব ধরনের কাজের জন্য ফেসবুকের উপর ডিপেন্ডেন্সি কমিয়ে আনুন। যেমন, ভিডিও কলের জন্য ফেসবুক রুমের দরকার নেই – Zoom, Meet আছে। ম্যাসেজিং এর জন্য হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম, সিগনাল আছে।

via GIPHY

Quiz: জেনে নিন ক্রিস্টোফার নোলানের কোন মুভিটি আপনি ১০০ বার দেখলেও বুঝবেন না

ফ্রেন্ডশিপ ডে তে বন্ধুদের ভালো-মন্দ নিয়ে ৬টি ফ্রেন্ডলি মিম