ভাল্লাগসেভাল্লাগসে মাইরালামাইরালা কস্কি মমিনকস্কি মমিন সেন্টি খাইলামসেন্টি খাইলাম

ওয়ার্ল্ডকাপের বাকি ম্যাচের আগে ভারতীয় দর্শকদের ডায়াপার দিচ্ছে আইসিসি

গত ৯ জুন আইসিসি ওয়ার্ল্ডকাপ ২০১৯ এর গ্রুপে পর্বের ইন্ডিয়া বনাম আস্ট্রেলিয়ার ম্যাচ চলাকালিন গ্যালারিতে ঘটে যায় এক হৃদয় বিদারক ঘটনা। মাঠে ভিরাট কোহলিরা উত্তেজনায় উত্তেজিত না হয়ে টেম্পয়ারম্যান্ট ধরে রাখলেও গ্যালারিতে ভারতীয় দর্শকরা উত্তেজনা ধরে রাখতে পারছেন না।

লন্ডনের ওভালে ম্যাচ চলাকালীন সময়ে ইন্ডিয়ার জয়ের আনন্দে এক ভারতীয় সমর্থকের মূত্রনালীর বাঁধ ফেটে চৌচির হয়ে যায়। যার ফলে শরীরের অতিরিক্ত পানি ধরে রাখতে না পেরে ভারতীয় সমর্থকটি গ্যালারিতেই তা ছেড়ে দেন। অল্পের জন্য সেই পানি গড়িয়ে মাঠ পর্যন্ত যেতে পারেনি। মাঠ পর্যন্ত পানি গেলে হয়তো ম্যাচটি পরিত্যাক্তও হতে পারতো।

এই ঘটনা বিবেচনায় আইসিসি নিয়ে এলো এক যুগান্তকারী সিদ্ধান্ত। আইসিসি ওয়ার্ল্ডকাপের ভারতের সামনের সবগুলো ম্যাচের আগে ভারতীয় সমর্থকদের একটা করে ডায়াপার দিবে ক্রিকেটের এই সর্বোচ্চ সংস্থা। আগামী ১৩-ই জুন ট্রেন্ট ব্রিজে নিউজিল্যান্ডের সাথের ম্যাচ থেকেই এই সিদ্ধান্ত কার্যকর করা হবে বলে বাতাসে ভেসে আসা এক খবরে নিশ্চিত হয়েছে বেঙ্গল বিটস।

বাতাসের মাধ্যমে “এই সিদ্ধান্তের পেছনে অন্য কোন লক্ষ্য আছে কি না?” জানতে চাইলে বাতাসের মাধ্যমেই আইসিসির এক কর্মকর্তা জানান—ইংল্যান্ডের আবহাওয়ায় এমনিতেই বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যাক্ত হওয়ার সম্ভাবনা আছে। ভারতীয় সমর্থকদের মূত্র বৃষ্টিতে আরো কিছু ম্যাচ পরিত্যাক্ত হোক এইটা চান না তারা। সেজন্যই এমন সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। তিনি আরো জানান, ভারতীয় সমর্থদের সমস্যা বিবেচনায় এই ডায়াপার দেয়ার জন্য তাদের কাছ থেকে কোন অতিরিক্ত ফি-ও নিবে না আইসিসি। কারণ ইতোমধ্যে ভারত থেকে বেশ কিছু ডায়াপার কোম্পানি ভারতীয় সমর্থদের স্পন্সর হতে রাজি হয়েছে।

আমরা তার কাছে জানতে চেয়েছিলাম, আইসিসির পক্ষ থেকে ভারতীয় সমর্থকদের ডায়াপার পরিয়ে দেয়া হবে কি না?

উত্তরে তিনি জানান- “তাদের যেকোন সময়, যেখানে সেখানে উত্তেজনায় মূত্রনালীর বাঁধ ফেটে যেতে পারে, আমাদের ভেসে যাওয়ারও সম্ভাবনা আছে। আমরা এই রিস্ক নিতে পারবো না।”

বিঃদ্রঃ পীথাগোরাস একদা বলেছিলেন – “ইন্টারনেটে প্রচলিত ৯৯.৯৯% জিনিসই ভুয়া” সুতরাং যেখানে যা দেখেন তা যদি বিশ্বাস করার অভ্যাস/বদভ্যাস আপনার থেকেই থাকে তাহলে তার দায়ভার সম্পূর্ণ আপনার।

Written by Nazmul Haque

যিনি স্বপ্ন দেখেন, ফুলটাইম হাসার আর অবসরে বাঁচার।

এবার মাহফুজুর রহমানের গান শুনে হারানো স্মৃতি ফিরে পেলো কিশোরগন্জের মানিক!

কিশোরগঞ্জের রাস্তার মাঝে বৈদ্যুতিক খাম্বার সদ্ব্যবহার করা যাবে যে ১০ টি উপায়ে