ভাল্লাগসেভাল্লাগসে মাইরালামাইরালা কস্কি মমিনকস্কি মমিন সেন্টি খাইলামসেন্টি খাইলাম

চুরি করে কচুরিপানা খেতে গিয়ে গরুর দৌড়ানি খেলেন নোয়াখালীর মনির

চুরি করে কচুরিপানা খেতে গিয়ে গরুর দৌড়ানি খেয়েছেন নোয়াখালীর মনির নামের এক তরুণ। জানা যায় উনার আগে থেকেই কচুরিপানার প্রতি লোভ ছিলো এবং প্রায়দিনই উনি পাশের বাসার গোয়াল থেকে গরুর কচুরিপানা চুরি করে খেয়ে নিতেন। রোজকার মত আজও চুরি করে কচুরিপানা খেতে যাওয়ার পর গরুটি তাকে এমন দৌড়ানি দেয় উনি প্রাণ বাঁচাতে ভাভাগো ভাভা বলে বাড়ির পাশের খালে পড়ে যান। ঘটনা জানাজানি হওয়ার পর থেকে মনিরকে নিয়ে হাসাহাসি করছে তার বন্ধুরা, আর লজ্জায় বাসা থেকে বের হতে পারছেন না তিনি। মনিরের সাথে এ ব্যাপারে কথা বলতে চাইলে তিনি কথা বলতে রাজি হননি। তাই উনার স্ত্রী আমাদের বলেন, “ভাই লজ্জায় কাউকে মুখ দেখাতে পারছি না, কেউ কথা বলতে আসলে মুখ ঢেকে হাতের ইশারায় কথা বলতে হচ্ছে। এইটা কোন কথা, বলেন! কচুরিপানা যদি খেতেই হয় নদী-খাল থেকে নিয়ে খাও, পাশের বাড়ির গোয়াল থেকে কেন?”

এদিকে ধরা পড়ে যাওয়ার পর থেকে মনিরের উপযুক্ত শাস্তি দাবি করেছেন তার প্রতিবেশী মাচুপিচু মিয়া। তিনি বলেন “আমি এতদিন ধইরা বুইঝাই উঠতে পারতেসিলাম না আমার গরুর জন্য এত কচুরিপানা আনি, গরু তাও ক্ষুধার জ্বালায় হাম্বা হাম্বা করে ক্যান! মনির চুরি করে যত কচুরিপানা খাইসে ঐ পরিমান কচুরিপানা আমার গরুর জন্য না আইনা দিলে মনিরের জীবন আমি পানা পানা করে দিবো!”

বিঃদ্রঃ পীথাগোরাস একদা বলেছিলেন – “ইন্টারনেটে প্রচলিত ৯৯.৯৯% জিনিসই ভুয়া” সুতরাং যেখানে যা দেখেন তা যদি বিশ্বাস করার অভ্যাস/বদভ্যাস আপনার থেকেই থাকে তাহলে তার দায়ভার সম্পূর্ণ আপনার।

Written by Bishal Dhar

নাম ধাম তো দেখসেন আর কি দেখেন , অতিরিক্ত কৌতুহল ভালো না যান লেখা পড়েন

Quiz: ৭টি উত্তর দিয়ে জেনে নিন বাংলা বর্ণ ও ভাষা সম্পর্কে আপনার দক্ষতা কতটুকু

ইংরেজি যে শব্দগুলো, বাংলা হয়ে চোখে দিচ্ছে ধুলো