ভাল্লাগসেভাল্লাগসে মাইরালামাইরালা কস্কি মমিনকস্কি মমিন সেন্টি খাইলামসেন্টি খাইলাম

বাংলা ক্যালেন্ডারকে বুড়ো আঙ্গুল দেখিয়ে শহরজুড়ে জোরপূর্বক পালিত হচ্ছে পহেলা ফাল্গুন

বাংলা অফিসিয়াল ক্যালেন্ডার অনুযায়ী এবার পহেলা ফাল্গুন আর ভ্যালেন্টাইন একইদিনে পরেছে, তবে তাতে ভ্রুক্ষেপ নেই ঢাকাবাসীর। বাংলা অফিসিয়াল ক্যালেন্ডারকে রীতিমত বুড়ো আঙ্গুল দেখিয়ে শহরজুড়ে কমলা শাড়ি, পাঞ্জাবি, সালোয়ার পরে পহেলা ফাল্গুন পালন করছে ঢাকাবাসীরা।

শাহবাগে দ্বিতীয় প্রেমিকার জন্য গাঁদা ফুল কেনা অবস্থায় এক তরুণকে কেনো আজ পহেলা ফাল্গুন পালন করছেন জিজ্ঞেস করা হলে তিনি তাড়াতাড়ি নিজের মুখ লুকিয়ে বলেন, “ভাই দুই প্রেমিকাকে নিয়ে তো আর একদিনে ডেট করা যায়না, তাই এই ব্যবস্থা। আজকে একজনের সাথে ঘুরবো কালকে আরেকজনের সাথে ঘুরবো তবে আপনারা আবার আমার মুখ দেখিয়ে দিয়েন না প্লিজ। নাহলে আমার প্রেমের খাওয়া দাওয়া শেষ সোনার বাংলাদেশ হয়ে যাবে।”

আরেক আপ্পি আমাদের বলেন “ভ্যালেন্টাইনের আগের দিন ফাল্গুন পালন করা আমাদের ঐতিহ্য, ভ্যালেন্টাইনের দিন কেউ ফাল্গুন পালন করে নাকি, মানিনা এমন হটকারি সিদ্ধান্ত। আমি দুইদিনের জন্য দুইটা আলাদা শাড়ি কিনে রাখসি। আমি আজকেই ফাল্গুন পালন করবো।” বলেই আপ্পিটি সেলফি তোলায় ব্যস্ত হয়ে যান।

বিঃদ্রঃ পীথাগোরাস একদা বলেছিলেন – “ইন্টারনেটে প্রচলিত ৯৯.৯৯% জিনিসই ভুয়া” সুতরাং যেখানে যা দেখেন তা যদি বিশ্বাস করার অভ্যাস/বদভ্যাস আপনার থেকেই থাকে তাহলে তার দায়ভার সম্পূর্ণ আপনার।

Written by Bishal Dhar

নাম ধাম তো দেখসেন আর কি দেখেন , অতিরিক্ত কৌতুহল ভালো না যান লেখা পড়েন

যে ১০টি কারনে ভ্যালেন্টাইনস ডের আগেই আপনার ব্রেকআপ করে ফেলা উচিত

Quiz: একটি রোমান্টিক সিনেমা বানিয়ে জেনে নিন ভ্যালেন্টাইন্স ডে তে আপনার সাথে কি হবে!