ভাল্লাগসেভাল্লাগসে মাইরালামাইরালা কস্কি মমিনকস্কি মমিন সেন্টি খাইলামসেন্টি খাইলাম

আমের জন্য বিখ্যাত বলে রাজশাহীর নাম পাল্টে “আমে”রিকা রাখার দাবি রাজশাহীর লুত্ফরের

আমের জন্য রাজশাহীর নাম বদলে “আমেরিকা রাখার দাবি জানিয়েছে রাজশাহী ‘আম’জনতা পরিষদের সভাপতি লুত্ফুর। এমনকি দাবির গুরুত্ব বোঝাতে এই করোনা পরিস্থিতিতেই মাস্ক পরে অনশনে বসেছেন তিনি। আমাদের “আমে”রিকা প্রতিবেদক (থুক্কু রাজশাহী প্রতিবেদক) উনার সাথে এই ব্যাপারে কথা বলতে গেলে তিনি বলেন “আরে কিসের ইউনাইটেড স্টেটস অফ আমেরিকা? আসল “আমে”রিকা তো আমরা, ঐখানে কি এত আম পাওয়া যায় নাকি? আমাদের এলাকাই একমাত্র “আমে”রিকা নামের আসল দাবিদার। কলম্বাস ভাই যখন ওই জায়গা দখলের পর নাম র‍্যাখ্যাছিলো, তখন ওর হাতে আম ছিল বুল্যাই ঐ এলাকার নাম “আমে”রিকা। কিন্তু ওই আম ওই কোতি প্যালো? ওই আম রাজশাহী থ্যাক্যাই চুরি কর‍্যা লিয়ে গেছিলো। তাই আমরা চাহাছি এই ভুল বুঝাবুঝির অবসান হোক। এছাড়াও আমাদের এলাকা ”আমে”রিকা রাখার পাশাপাশি, আমি ট্রাম্প ভাইকে বুইলবো, আপনি যদি আমাদের অঙ্গরাজ্য প্রধান হিসেবে যোগদান করতে চান, আমরা ব্যাপারটা বিশেষভাবে ভ্যাব্যা দেখভো।” এরপর তিনি কালাইরুটি দিয়ে আম খেতে শুরু করলে আমাদের প্রতিবেদক “আরে আপনি না অনশন করছেন?” জিজ্ঞেস করা মাত্রই উনি পালিয়ে যান।


এদিকে রাজশাহীর নাম “আমে”রিকা রাখার দাবি করা হয়েছে শোনার পর থেকেই নতুন এই “আমে” রিকায় নাগরিকত্ব পাওয়ার আশায় বর্তমান আমেরিকার ট্রাম্প ব্রো, গোপনে তার বাংকারে বসে বসে তদবির চালাচ্ছেন বলে জানা যায়। অন্যদিকে নতুন ”আমে”রিকায় ডিভি পাওয়ার আশায় মানুষ অনলাইনেও দীর্ঘ লাইন ধরেছে বলে অগ্রিম ধন্যবাদের বদলে অগ্রিম তথ্য দিয়েছেন, নতুন আমে’রিকার গোয়েন্দা সংস্থা TIA।

বিঃদ্রঃ পীথাগোরাস একদা বলেছিলেন – “ইন্টারনেটে প্রচলিত ৯৯.৯৯% জিনিসই ভুয়া” সুতরাং যেখানে যা দেখেন তা যদি বিশ্বাস করার অভ্যাস/বদভ্যাস আপনার থেকেই থাকে তাহলে তার দায়ভার সম্পূর্ণ আপনার।

Written by Bishal Dhar

নাম ধাম তো দেখসেন আর কি দেখেন , অতিরিক্ত কৌতুহল ভালো না যান লেখা পড়েন

বাজেট ঘোষণার পর আশেপাশে যে ৮ ধরণের মানুষের দেখা পাওয়া যায়

আমরাই হয়তো শেষ জেনারেশন, যাদের আমের সাথে এই ১০টি স্মৃতি রয়েছে