ভাল্লাগসেভাল্লাগসে মাইরালামাইরালা কস্কি মমিনকস্কি মমিন সেন্টি খাইলামসেন্টি খাইলাম

যে ৬টি কারণে “ন’ ডরাই” সিনেমাটি আপনার অবশ্যই দেখা উচিত

নিজের স্বপ্নগুলো সত্যি করতে গিয়ে এদেশের নারীদেরকে এখনো নানান ক্ষেত্রে বিভিন্ন রকম বাধার সম্মুখীন হতে হয়। আর কেউ যদি হয় প্রত্যন্ত অঞ্চলের, তাহলে তো কোনো কথাই নেই। তেমনি এই সমাজ ব্যবস্থার সাথে এক নারী সার্ফারের বিভিন্ন রকম বোঝাপড়া আর নিজের ইচ্ছাশক্তির জোরে নিজের স্বপ্ন জয় করার গল্প নিয়েই সিনেমা “ন’ ডরাই”। ট্রেইলার দেখে ইতিমধ্যেই হয়তো অনেকে জেনে গিয়েছেন যে, গৎবাঁধা বাংলাদেশি সিনেমার মত নয় এই সিনেমাটি। চলুন তাহলে সিনেমাটি সম্পর্কে আরও কিছু দারুন তথ্য জেনে নেয়া যাক-

#১

এক নারী সার্ফারের জীবনের সত্যি ঘটনাকে উপজীব্য করে বানানো হয়েছে “ন ডরাই” সিনেমাটি। কক্সবাজারের এক দুরন্ত মেয়ে, যে কিনা সার্ফিং ভালোবাসে, জীবনের চড়াই-উতরাই এবং সামাজিক বাধাগুলোকে টপকে সে সার্ফার হতে চায়। আসলে মেয়েরাও যে দারুণ কিছু করতে পারে সে গল্পই দেখানো হয়েছে এই সিনেমাতে।

 

#২

আমরা এতদিন হলিউডের বিভিন্ন সিনেমার গল্পের বা চরিত্রদের নিয়ে কমিক্স পড়ে এসেছি, তবে আপনি যদি বাংলাদেশী কোন সিনেমার গল্পের কমিক্স বুক পড়তে চান “ন ডরাই” সে ব্যবস্থাও করেছে আপনার জন্য। সিনেমার গল্পের ধারণা থেকে তৈরি হয়েছে ৪৪ পৃষ্ঠার কমিক্স বুক “ন’ ডরাই: অ্যাডভেঞ্চার অফ আয়েশা”।

 

#৩

ব্যাকগ্রাউন্ড স্কোরিং, সিনেমার গান এবং সাউন্ড যে কতটা অসাধারণ হয়েছে তার প্রমাণ এই সিনেমায় মোহন শরীফের গাওয়া “যন্ত্রণা” গানটি। কারণ খুব অল্প সময়েই বেশ জনপ্রিয়তা পেয়েছে এই গানটি। এছাড়া জেফার রহমান, প্রীতম হাসানের মত দারুণ মিউজিশিয়ানরাও কাজ করেছেন এই সিনেমায়।

 

#৪

এই সিনেমার মাধ্যমে প্রযোজনা প্রতিষ্ঠান হিসেবে অভিষেক ঘটেছে স্টার সিনেপ্লেক্সের। এছাড়াও কোন বাংলাদেশি সিনেমাকে কোন সিনেপ্লেক্স প্রযোজনা করছে, সেই ঘটনাই বাংলাদেশে এই প্রথম।

 

#৫

সিনেমার চিত্রনাট্য লিখেছেন কলকাতার শ্যামল গুপ্ত, যিনি এর আগে বলিউডের “পিংক” এবং কলকাতার “বুনোহাঁস” সিনেমার চিত্রনাট্য লিখেছিলেন।

 

#৬

দক্ষিন এশিয়ার সবচেয়ে বড় ফিল্ম মার্কেট ফিল্ম বাজারের ভিউইং রুম ২০১৯ সেগমেন্টের জন্য যে নয়টি বাংলাদেশী সিনেমা এবার নির্বাচিত হয়েছে, তার মধ্যে অন্যতম “ন ডরাই” সিনেমাটি।

এখনো যদি “ন’ ডরাই” ট্রেইলার না দেখে থাকেন তবে চটজলদি দেখে নিন –

Written by Bishal Dhar

নাম ধাম তো দেখসেন আর কি দেখেন , অতিরিক্ত কৌতুহল ভালো না যান লেখা পড়েন

দৈনন্দিন জীবনে যে ৮টি কাজ করার আগে জানতে হবে, কোথায় আপনার থামতে হবে

সিলেটে রেস্টুরেন্টে পুরি খেতে চাওয়ায় তুমুল মাইর খেলেন NSU-এর এক শিক্ষার্থী